নীতিমালা

১)  ভোল্টেজ ল্যাব ব্লগে প্রকাশিত সকল পোস্ট অবশ্যই ইলেকট্রিক্যাল এবং ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং/টেকনোলজি সম্পর্কিত হতে হবে। ইলেকট্রিক্যাল এবং ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ার অথবা ইলেকট্রিক্যাল এবং ইলেক্ট্রনিক্স পেশাজীবীদের সংশ্লিষ্ট ক্যারিয়ার ডেভেলপমেন্ট জনিত পোস্টও ভোল্টেজ ল্যাব ব্লগে প্রকাশ করা যাবে। প্রয়োজন থাকা স্বত্বেও সামাজিক বিশৃঙ্খলা সৃষ্টিকারী, ধর্মীয় এবং রাজনৈতিক মতবিরোধি এবং কাওকে হেয় প্রতিপন্ন করা হয় এরকম পোস্ট করা যাবে না।

২)  ভোল্টেজ ল্যাব ব্লগে প্রকাশিত সকল পোস্ট অবশ্যই বাংলা ভাষায় হতে হবে। তবে প্রয়োজনে যেমন বিভিন্ন কম্পোনেন্ট, মেশিনারিজের নাম ইত্যাদির ক্ষেত্রে ইংরেজি বা অন্য ভাষা ব্যবহার করা যাবে। বাংলা ভাষাকে অহেতুক বিকৃত করে কোন পোস্ট লেখা যাবে না এবং বাংলা ভাষা অবশ্যই বাংলা হরফে লিখতে হবে।

৩)  ভোল্টেজ ল্যাব ব্লগে প্রকাশিত পোস্টে পোস্ট সম্পর্কিত একটি ছবি প্রয়োজনে সর্বোচ্চ ছয়টি ছবি ব্যবহার করা যেতে পারে। (বিশেষ প্রয়োজনে এই নীতিমালাটি সিথিলযোগ্য তবে অবশ্যই ছবি পোস্ট সম্পর্কিত হতে হবে)

৪)  ভোল্টেজ ল্যাব ব্লগে প্রকাশিত পোস্টের প্রয়োজনীয় ম্যাটেরিয়াল পোস্টের সাথে আপলোড  করা যাবে না (ছবি ব্যতিত)। প্রয়োজনে অন্য জায়গায় আপলোডকৃত ম্যাটারিয়ালের লিঙ্ক শেয়ার করা যাবে। তবে অবশ্যই সেই লিঙ্কের ম্যাটেরিয়াল পোস্ট সম্পর্কিত হতে হবে।

৫)  নিজের লেখা নয় এবং অন্য কোন মাধ্যম(সংবাদপত্র, ব্লগ, উইকি ইত্যাদি) থেকে হুবহু অথবা আংশিক কপি লিখা (সেটা নিজের হলেও) পোস্টে থাকলে সেই পোস্ট বাতিল বলে গণ্য হবে। তবে বিশেষ প্রয়োজনে আংশিক কপি লিখা পোস্টে থাকতে পারে তবে সেই ক্ষেত্রে অবশ্যই লেখকের নাম এবং মাধ্যমের (সোর্স) লিঙ্ক উল্লেখ থাকতে হবে।

৬)  কোন কিছু প্রমোট বা মার্কেটিং (ভিজিটর বাড়ানোর জন্য লিঙ্ক শেয়ার করা, কোন প্রডাক্ট এর মার্কেটিং করা ইত্যাদি) হয় এরকম কিছু শেয়ার করা যাবে না।

৭)  ভোল্টেজ ল্যাব ব্লগের কোন ব্লগার যদি ১ এবং ৬ নম্বর নীতিমালা সর্বোচ্চ একবার, ৫ নম্বর নীতিমালা সর্বোচ্চ দুই বার, এবং ২,৩ ও ৪ নম্বর নীতিমালা  সর্বোচ্চ তিনবার লঙ্গন করে তবে উক্ত ব্লগারের একাউন্টটি ব্যান করে দেওয়া হবে। প্রতিবার লঙ্গনের পর ইমেইলের মাধ্যমে উক্ত ব্লগারকে সতর্ক করা হবে। ব্যান করার পর তাকে ইমেইল এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

error: Content is protected !!